দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের উদ্যোগে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু

2018-12-23-03.09.34.jpg

আজকের চট্টগ্রাম আগামীর বাংলাদেশ শ্লোগান নিয়ে শিক্ষানবিশ সাংবাদিকদের ১০ দিনের কর্মশালা শুরু করেছে দৈনিক চট্টগ্রাম প্রতিদিন।

আজ বিকেলে চট্টগ্রাম নগরের জামালখান সড়কে পত্রিকার নিজস্ব কার্যালয়ে এই কর্মশালা শুরু হয়।

চট্টগ্রাম প্রতিদিন বিশেষ প্রতিনিধি তামজিদ হোসেন লিপুর সঞ্চলনায় এবং সাংবাদিক সুবীর চৌধুরীর পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালা আনুষ্ঠানিক উদ্বোধন করেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিন এর প্রধান সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা ।

কর্মশালায় চট্টগ্রাম প্রতিদিনে কর্মরত সংবাদকর্মী ছাড়াও সাংবাদিকতায় আগ্রহী ২০ জনের একটি টিম অংশ নেন।

কর্মশালা শুরুতেই সংবাদ সংগ্রহ, কৌশল ও কিভাবে সংবাদ পাঠকের সামনে উপস্থাপন সহ সংবাদের বিভিন্ন বিষয়ের উপর আলোচনায় অলশ নেন আঞ্চলিক দৈনিকে কর্মরত গণমাধ্যম ব্যক্তিরা।

এতে উপস্থিত ছিলেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিন নির্বাহী সম্পাদক গোলাম মাওলা মুরাদ, আমিনুল হক শাহীন, জাহাঙ্গীর আলম শুভ, কমল দাশ, শাহাদাত হোসেন, শাওন দত্ত, নুরুল আলম, সাত্তার সিকদার, এম জামাল হোসেন প্রমুখ ।

স্বাগত বক্তব্যে চট্টগ্রাম প্রতিদিন প্রধান সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা বলেন, প্রশিক্ষণের মাধ্যমে যে কেউ সাংবাদিকতার পেশায় চ্যালেঞ্জ নিতে পারেন। আমরা আধুনিক ও উন্নয়ন সাংবাদিকতার বিশ্বাসী। তাই অভিজ্ঞ গণমাধ্যমকর্মীদের পাশাপাশি প্রশিক্ষিত নবীনদের হাতে সাংবাদিকতার মতো চ্যালেঞ্জিং পেশাকে তুলে দিতে চাই। এ কর্মশালায় অংশগ্রহণকারীদের সততা আদর্শ ও জ্ঞানকে কাজে লাগিয়ে সাহসের সাথে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।

Comments

comments

Top