চট্টগ্রামে অনুমোদনহীন মানববন্ধনকারী সার্জিকেয়ার ক্লিনিককে পরিবেশ অধিদপ্তরের নোটিশ প্রদান

FB_IMG_1530876267396.jpg

চট্টগ্রামে আকবরশাহ থানাধীন পান্জাবী লেইন গালর্স স্কুল মার্কেটে অবস্হিত সার্জিকেয়ার হসপিটাল কতৃপক্ষকে বেআইনী ভাবে হসপিটাল পরিচালনা ও পরিবেশ অধি দপ্তরের ছাড়পএ না নিয়ে, কিভাবে চালানো হচ্ছে এই প্রতিষ্ঠান? জানতে চেয়ে আগামী ১২ই জুলাই,স্বশরীরে এসে সমস্ত বৈধ কাগজপএ সহ হাজির হতে চূড়ান্ত চিঠি প্রদান করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম।

পরিবেশ অধিদপ্তর সূএে জানা যায়,সার্জিকেয়ারের পক্ষ
থেকে পরিবেশ অধিদপ্তরের ছাড়পএের আবেদন করা হলে
ও প্রয়োজনীয় কাগজ পএ না থাকায় ছাড়পএ দেওয়া হয়নি।
সার্জিকেয়ার হসপিটালের এমডি ডা: খাজা হোসেন কাওসার এবং চেয়ারম্যান ডা: শিরীনাজ বেগম ৩০শে ডিসেম্বর ২০১৭ বেআইনিভাবে বা ছাড়পএ না নিয়েই আনুষ্ঠানিক উদ্বোধন করে কার্যক্রম পরিচালনা করছে।
শুধু তাইনয়,অানুষ্ঠানিক উদ্বোধনের পূর্বে প্রায় ৬মাস আগ থেকে চালাতে থাকে তাদের অবৈধ কার্যক্রম।হসপিটালে নিয়োগকৃত কর্মচারীদের অনেকের নেই কোন প্রাতিষ্ঠানিক সার্টিফিকেট।
মন্ত্রনালয়ের তালিকাভূক্ত,মোহনা টিভির সাবেক সিনিয়র রির্পোটার,দৈনিক সংবাদ মোহনার ব্যুরোচিফ জাহাংগীর আলম শুভর মাতা অসুস্হ্য হয়ে ডা:হোসেন কাওসার রিপনের চিকিৎসাধীনে সার্জিকেয়ার হসপিটালে ভর্তি হয়।সেখানে তার মায়ের ভুল চিকিৎসা করা হলে তার স্বাস্হ্যের অবনতি হতে থাকে।শুধু তাই নয়,অভিজ্ঞতাহীন নার্স দিয়ে চিকিৎসা সেবা দেওয়ার বিষয়টি নজরে এলে তিনি ডা:কাওসারকে অবহিত করার পর সে রোগীকে সংকটাপন্ন দেখিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। বিষয়টি সন্দেহ হওয়ায় তিনি সার্জিকেয়ার হসপিটাল থেকে নিয়ে অন্য ক্লিনিকে ভর্তি করেন।সেখানকার অভিজ্ঞ ডাক্তাররা চিকিৎসা ভুল ছিল বলে মত দেন।এই বিষয়টি নিয়ে তিনি চুপচাপ থাকেন।
সাংবাদিক কন্যা শিশু রাইফার মৃত্যুর পর ফেস বুকে অনভিজ্ঞ নার্সের ছবিসহ ষ্টাটার্স দিলে ডা:কাওসার ক্ষিপ্ত হয়ে,তার শ্যালক,অফিস কর্মচারী,তার স্ত্রীশিরীনাজ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সুনামক্ষুন্নকরতে চেষ্টা অব্যাহত রাখেন।
৬ জুলাই ডা: কাওসার নিজের অপরাধ ঢাকতে ঘটনা ভিন্ন দিকে নিতে তার ক্লিনিকের ৪জন স্টাফ দিয়ে শিশু রাইফার মৃত্যুতে অভিযুক্ত একজন ডাক্তারের পক্ষে মানব বন্ধন করতে দাঁড় করনো মাএ সাংবাদিক জাহাংগীর আলম শুভ,নুরউদ্দিন সাগর,শামীম,মিজান ছুটে আসেন ক্লিনিকের সামনে,তারা আসার পূর্বেই ২ মিনিটের মধ্যে মানববন্ধন শেষ করে লাপাওা ৪জন।

Comments

comments

Top