খালেদা জিয়ার মামলার জামিনের রায় বুধ বার।

-7.jpg

বেগম খালেদা জিয়ার জামিনের আদেশ শুনানীর রায় আগামী কাল বুধ বার দিবে আদালত। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের অধিকতর যুক্তিতর্ক শেষ হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ এই দিন ধার্য করেন।

রায়ের ধার্য দিনে আজ সকালে রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জামিনের বিরোধিতার বিষয়ে আরও কিছু ডকুমেন্ট দিবেন জানিয়ে শুনানির জন্য আরো একদিন চান।

আদালত তাকে বলেন,‘কালকে (বুধবার) একজন ব্রাদার জার্জ (বেঞ্চের চার বিচারকের একজন) থাকতে পারবেন না। আপনি বই-পুস্তক নিয়ে আজই দুপুর ১২টায় কোর্টে আসেন।’

দুপুরে অ্যাটর্নি জেনারেল তার যুক্তির্ক উপস্থাপন শেষ করেন। পরে আদালত রায়ের জন্য আগামীকাল বুধবার ধার্য করেন।

খালেদা জিয়ার জামিন প্রশ্নে আপিল বিভাগের রায় ঘিরে সকাল থেকে সুপ্রিম কোর্ট ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। সব ফটকেই পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে হয়।
গত ৯ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ড পাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আবেদনের ওপর শুনানি শেষে আজ রায় ঘোষণার দিন ধার্য করেছিলেন আপিল বিভাগ।

Comments

comments

Top