বিএনপির ঘুম জাগানিয়া মিছিল।সংখ্যা ১০জন

aW1hZ2UtNDA3MzUtMTUyMDY3MjU0Ni5qcGc.jpeg

নিজস্ব প্রতিবেদক

কাক ডাকা ভোরে যখন নগরীবাসি ঘুম থেকে উঠেনি, তখন দলীয় কার্যালয় থেকে বের হয়ে মিছিল করলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে পুলিশ আসার আগেই তিনি আবার ঢুকে যান নয়াপল্টনের দলীয় কার্যালয়ে।

শনিবার ভোর সাড়ে ছয়টার দিকে করা এই মিছিলে রিজভীর নেতৃত্বে ছিলেন ১০ থেকে ১৫ জন নেতা-কর্মী। তারা রাজপথেও ছিলেন অল্প কিছু সময়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রিজভীর নেতৃত্বে মিছিলটি নয়াপল্টন কার্যালয়ের সামনে থেকে শুরু হলেও খুব বেশিদূর আগায়নি। অল্প কয়েক কদম হেঁটেই তারা আবার ফিরে যান দলীয় কার্যালয়ে।

রুহুল কবির রিজভী বলেন, ‘আমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে। তাই সকালেই কার্যালয় থেকে বেরিয়ে কর্মসূচিতে অংশ নিয়েছি।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে দলের অবস্থান কর্মসূচি পণ্ড হওয়ায় প্রতিবাদে আজ রাজধানীর থানায় থানায় বিক্ষোভের ডাক দেয় বিএনপি। এর অংশ হিসেবেই মিছিল করেন রিজভী। তবে গ্রেপ্তার এড়াতে তিনি ভোরে মিছিলের কৌশল নেন।

বিএনপির কর্মসূচি থাকলে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সকাল থেকেই থাকে পুলিশের কড়া পাহারা। প্রায়ই বিভিন্ন মামলার আসামি নেতা-কর্মীদেরকে গ্রেপ্তারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রিজভীও একাধিক মামলার আসামি। আর গ্রেপ্তার এড়াতে ২৯ জানুয়ারি থেকে তিনি দলীয় কার্যালয়ে অবস্থান করছেন।

৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচিতে রিজভী দলীয় কার্যালয়ের বারান্দা থেকে স্লোগান দিয়েছেন। মাঝে লিফফেট বিতরণের দিন তিনি সংক্ষিপ্ত সময়ের জন্য কার্যালয়ের নিচে নেমেছিলেন। কিন্তু পুলিশ দেখে আবার উঠেও পড়েন।

Comments

comments

Top