থেমে নেই ৫৭ ধারার মামলা।

19884169_1462534310469723_4156766063417600810_n-thumbnail.jpg

পুলিশ সদর দপ্তরের অনুমতি ছাড়া তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করা যাবে না বলে গত বুধবারই নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক। কিন্তু তাতেও থেমে নেই মামলা দায়ের। এবার হবিগঞ্জে আদলতে গিয়ে জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আরব আলীর বিরুদ্ধে মামলা করেছেন সদর উপজেলা শ্রমিক লীগের সদস্যসচিব জামাল আহমেদ। মামলায় অভিযোগ করা হয়েছে, আসামি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ আমলি আদালতে মামলাটি শুনানি শেষে বিচারিক হাকিম শম্পা জাহান অভিযোগটি আমলে নিয়ে শায়েস্তাগঞ্জ থানাকে এফআইআরভুক্ত করার নির্দেশ দেন।
মামলায় আরও বলা হয়েছে, আসামির এহেন কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কা তৈরি হয়েছে। রাষ্ট্র ও আওয়ামী লীগের সমর্থকদের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।
বাদীর আইনজীবী ছিলেন হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ। তিনি বলেন, থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা গ্রহণের ক্ষেত্রে পুলিশ সদর দপ্তরের অনুমোদনের বাধ্যবাধকতা থাকায় তাঁরা আদালতে মামলা করেছেন।
হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিনুল হক বলেন, তাঁরা এখনো আদালতের নির্দেশনা পাননি। পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেবেন।
অভিযুক্ত আরব আলীর বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার বহুলা গ্রামে।

Comments

comments

Top