চট্টগ্রাম ২, ফটিকছড়ি উপজেলা সংসদীয় আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেতে মাঠে নামলেন তরুণ রাজনীতিক ড. ফয়সাল কামাল।

19961618_1544474498942905_3003491958563354903_n.jpg

নিউজ ডেস্কঃ- সৎ, যোগ্য, দক্ষ, শিক্ষিত ব্যাক্তিদের রাজনীতিতে উৎসাহিত করে দুর্বৃত্তের রাজনীতি দূর করার প্রত্যয়ে আসছে জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ২, ফটিকছড়ি উপজেলা সংসদীয় আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেতে মাঠে নামলেন তরুণ তথ্যপ্রযুক্তি বিদ, গবেষণা কর্মী ও রাজনীতিক ড ফয়সাল কামাল।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ্ব তৌহিদুল আলম চৌধুরির দৌহিত্র ও আওয়ামী পরিবারের তৃতীয় প্রজন্মের রাজনীতিক ড ফয়সাল কামাল ছাত্রজীবনে, তৎকালীন তুখোড় ছাত্রনেতা,মামা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন এর হাত ধরে মাত্র ১৫ বছর বয়সে রাজনীতি শুরু করেন। জন্মস্থান চকবাজার ছাত্রলীগ, বিদ্যাপীঠ চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ এর মাধ্যমে তাঁর ছাত্র রাজনীতির বিচরণ শুরু। মেধাবী ছাত্র হিসেবে পরবর্তীতে উপমহাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় দিল্লি বিশ্ববিদ্যালয়ে কম্পুটার বিজ্ঞানে পড়ালেখা শেষে, মুম্বাই আই পি এম এস থেকে এম বি এ ডিগ্রি অর্জন করেন। ২০০৫ সালে ড ফয়সাল ইনফরমেশন টেকনোলজি টে ডক্টরেট অব সায়েন্স ডিগ্রি অর্জন শেষে আবার রাজনীতি তে ফিরে আসেন।

আগা গোঁড়া ভিন্ন ধরনের এই রাজনীতিক প্রায় ২২ বছর ধরে নিরবে নিভৃতে বঙ্গবন্ধু, সমাজ ও তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছেন। নিজস্ব অর্থায়নে তিনি ইউনিয়ন, উপজেলায় তথ্যপ্রযুক্তি ক্যাম্প, তথ্যপ্রযুক্তি কেন্দ্র করা সহ বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন প্রযুক্তি নির্ভর সহযোগিতা করে আসছেন ২০০৬ সাল থেকে। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও মুক্তিযুদ্ধের চেতনা তরুণ সমাজে পৌঁছে দিতে তিনি ২০০৩ সাল থেকে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধু কে কেন্দ্র করে গবেষণা কর্ম চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু স্মরণ উৎসব, বঙ্গবন্ধুর র উপর রচিত পুস্তক প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর বিরল মুহূর্ত গুলো ভিডিও প্রদর্শনী সহ বিভিন্ন কাজ তিনি সম্পূর্ণ একক প্রচেষ্টায় করে থাকেন।

দিন বদলের স্বপ্ন নিয়ে পিতৃ পুরুষের গ্রাম ফটিকছড়ি কে সন্ত্রাস, কালোটাকা, মাদক ও পিছিয়ে পড়ার গ্লানী থেকে মুক্তি দিতে তাঁর নির্বাচন করার ইচ্ছা। ১৮ টি চা বাগান, স্থল বন্দর, জল্প্রপাত, সাড়ে চার লাখ জনসংখ্যা এসব কিছু মিলিয়ে অনেক সম্ভাবনা তিনি দেখতে পান ফটিকছড়ি কে ঘিরে, প্রয়োজন শুধু মেধা, দক্ষ আর সততা গুণ সম্পন্ন নেতৃত্বের।

ড ফয়সাল কামাল বিগত ২০১৪ সালের নির্বাচনে মাত্র ৩৪ বছর বয়সে মনোনয়ন চান, পরবর্তীতে ১৪ দলের প্রার্থী র সমর্থনে সরে দাঁড়ান।

তিনি সৎ, যোগ্য, দক্ষ, শিক্ষিত ও নিবেদিত একজন প্রার্থী হিসেবে সংবাদ মাধ্যম, সুশীল সমাজ, সাংবাদিক সমাজ, সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ, শিক্ষক সমাজ সহ সকলের আন্তরিক সহযোগিতা চান। কালোটাকা কিংবা পেশী শক্তি দিয়ে রাজনীতিতে টিকে থাকা তাঁর পক্ষে সম্ভব নয়। সমাজের সুন্দর ও শিক্ষিত মানুষ গুলোই তাঁর শক্তি।

Comments

comments

Top