‘বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি মাশরাফি’

mashrafee20170705134746.jpg

গত দুই বছর ধরে দুর্দান্ত পারফর্ম করছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদের খেলার ধরনও গেছে পাল্টে। নিজেদের গড়ে তুলেছে ‘টিম বাংলাদেশ’ হিসেবে। আর সেটা হয়েছে মাশরাফি বিন মর্তুজা নামক জিয়নকাঠির ছোঁয়ায়!

তার নেতৃত্বে ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ। এবার তারই অধীনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেললেন টাইগাররা। আইসিসির বৈশ্বিক আসরে প্রথমবারের মতো সেমিতে খেলার কৃতিত্ব দেখাল বাংলাদেশ।

১৫ বছর ধরে বল হাতে দারুণ সফল মাশরাফি। নড়াইল এক্সপ্রেস সফল নেতৃত্বেও। তার প্রশংসায় পঞ্চমুখ গোটা ক্রিকেট বিশ্ব। তবে অনেকেরই প্রশ্ন, ৩৩ বছর বয়সী মাশরাফি আর কত দিন খেলবেন? তার বিকল্প অধিনায়ক কি খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড?

অবসর কিংবা অধিনায়কের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত মাশরাফিকেই নেয়ার সুযোগ দেয়া উচিত। আর সেই সিদ্ধান্ত সবার মেনে নেয়া উচিত বলে মনে করেন আকরাম খান। মাশরাফিকে বাংলাদেশ ক্রিকেটের ‘জীবন্ত কিংবদন্তি’ বললেন বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান।

মাশরাফির বন্দনায় বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, ‘মাশরাফি একজন সফল অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি। মাশরাফির ব্যাপারে যেকোনো সিদ্ধান্ত তাকেই নেয়ার সুযোগ দিতে হবে। ক্যারিয়ার নিয়ে মাশরাফির সিদ্ধান্তই সবার মেনে নেয়া উচিত।’

Comments

comments

Leave a Reply

Top