নাটোরে সাংবাদিকের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানি মামলা

Nazmul-natore20170705160018.jpg

নাটোরে যমুনা টেলিভিশনের প্রতিনিধি নাজমুল হাসানের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। গত ৩ জুলাই নাটোর জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান আলী আকবর বাদী হয়ে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদারতে এই মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, আসামি প্যানেল চেয়ারম্যান থাকাকালীন জনপ্রতিনিধি হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। আসামি অবৈধভাবে বিভিন্ন ভয়ভীতি দেখাইয়া বাদীর কাছে অর্থ দাবি করে। এরই জের ধরে আসামি থানার জনগণের কাছে হেয় প্রতিপন্ন করতে একটি ফেসবুক স্ট্যাটাস দিয়ে তার সামাজিক সুনাম ক্ষুণ্ন করে। এজন্য তার পঞ্চাশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আদালত শুনানি শেষে নাটোর থানা পুলিশের ওসিকে তদন্ত করে রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ২১ জুন সাংবাদিক নাজমুল হাসানের বাবা ও বোন জনৈক হাসান আলীর কাছে জমি বিক্রি করেন। জমি ক্রয়-বিক্রয়ের পরে জেলা পরিষদের সদস্য আলী আকবর হাসান আলীর কাছ থেকে দলীয় ছেলেদের খরচাপাতির কথা বলে ভয়-ভীতি দেখিয়ে ১৭ হাজার টাকা নেয়। বিষয়টি জানার পরে নাজমুল হাসান টাকা নেয়ার ঘটনাটি তুলে ধরে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। পরে বুধবার দুপুর ১১টা ৫৪ মিনিটে ফেসবুকে দেয়া পোস্ট নিয়ে সাংবাদিক নাজমুল হাসান ও জেলা পরিষদ সদস্য আলী আকবরের মধ্যে মোবাইলে কথা হয়।

এসময় আলী আকবর ০১৭১৩৮১৪০৫৪ নম্বর থেকে সাংবাদিক নাজমুল হাসানকে প্রাণনাশের হুমকি দিয়ে বলেন ‘তুই কত বড় সাংবাদিক হয়েছিস, আমি দেখে নেবো। কানাইখালী আসলে তোকে মারপিট করা হবে।’ এছাড়া ওই সাংবাদিককে মামলা দিয়ে ফাঁসানোরও হুমকি দেন আলী আকবর। এঘটনায় নাজমুল হাসান ২২ জুন দুপুরে নাটোর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

Comments

comments

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top